ফেসবুকের [Facebook] বিরক্তিকর ট্যাগ [tagging] করা বন্ধ করবেন কিভাবে .. দেখে নিন

আসসালামু আলাইকুম.. আশা করি সবাই ভালো আছেন?
অনেকদিন থেকে আপনাদের জন্য পোস্ট করা হয় না। তো আজকে নতুন একটি ট্রিক নিয়ে আসলাম!
আপনারা হয়তো অনেকেই ফেসবুকের ট্যাগ সম্পর্কে জানেন; ফেসবুকের এই ট্যাগ খুবই বিরক্তিকর একটি জিনিস, সব আবোল তাবোল পোস্ট এ মানুষ সবাইকে ট্যাগ করে রাখে যার ফলে ওইসব পোস্টের সব অ্যাক্টিভিটি আমাদের নোটিফিকেশনে চলে আসে এবং আমাদের ফেসবুকের টাইমলাইনে ও সেই পোস্ট গুলো ভেসে ওঠে। সব মিলিয়ে একটা বিরক্তিকর অবস্থার সৃষ্টি হয়!

তো এইটা নিয়ে আমি বেশ কয়েকদিন ঘাটাঘাটি করার পর একটা উপায় খুঁজে পেয়েছি, যার মাধ্যমে আপনাকে আর কেউ ট্যাগ করতে পারবেনা!! কেউ যদি ট্যাগ করেও তাহলে সেটা রিভিউ পেন্ডিং থাকবে অর্থাৎ আপনি যদি সেই পোস্টটা এপ্রুভ করতে চান হিসেবে তাহলে আপনাকে ম্যানুয়ালি একসেপ্ট করতে হবে, যার ফলে যে কেউ আপনাকে ট্যাগ করতে পারবে না। ট্যাগ করলে অ্যাপ্রভাল এর প্রয়োজন হবে।

তো আপনারা বুঝতেই পারছেন এটা গুরুত্বপূর্ণ একটি ট্রিকস হতে চলেছে; দয়া করে পুরো পোস্টটা পড়বেন, তাহলে বুঝতে পারবেন। খুব সহজ একটি পদ্ধতি এটা!
চলুন শুরু করা যাক; তো আপনি এই কাজটি করার জন্য যে কোন কিছু ব্যবহার করতে পারেন যেমনঃ ফেসবুকের অরিজিনাল অ্যাপ অথবা লাইট অ্যাপ অথবা যে কোন ব্রাউজার ব্যবহার করবেন।

এক্ষেত্রে আমি ফেসবুক লাইট অ্যাপ টি ব্যবহার করছি.. তো প্রথমে আপনারা ডান কর্নারে থ্রি ডট আইকন এ ক্লিক করবেন‌।
3dot icon

এরপর একটু নিচে গিয়ে দেখবেন সেটিং নামে একটি অপশন রয়েছে, সেটিংস এ ক্লিক করার পর বেশ কয়েকটি অপশন পাবেন এর মধ্যে প্রথম অপশনটি সিলেক্ট করবেন।
Select setting

এরপর আপনি নিচের মত সেটিংস পেজ এ চলে যাবেন।

এই পেজের একটু নিচে নামলেই দেখবেন টাইমলাইন এন্ড ট্যাগিং নামে একটি অপশন রয়েছে। এটাতে ক্লিক করবেন।
Timeline & tagging

এরপর নতুন একটি পেজ পাবেন সেটার একেবারে নিচে চলে যাবেন; তো এখানে ট্যাগিং এর অপশন গুলো পাবেন। 2 টা অপশন পাবেন! অফ করা থাকবে আপনাকে অন করে দিতে হবে..
2 setting

তো এই অপশনটা হচ্ছে সেই রিভিউ এর অপশন। এটা অন করলেই কেউ আপনাকে ট্যাগ করলে সেটাকে এপ্রুভ করতে হবে, না হলে সেটা ট্যাগ হিসেবে বিবেচিত হবে না এবং আপনার টাইমলাইনে ও দেখাবে না এবং আপনি কোন নোটিফিকেশন ও পাবেন না!!
Turn on

তো আশা করছি আপনারা আজকের ট্রিকটি বুঝতে পেরেছেন, যেকোনো ধরনের সমস্যা হলে কমেন্ট করুন যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করব। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং ট্রিকস বি এন এর সাথেই থাকবেন.. ধন্যবাদ।

Aponex
A man who loves to work with technology & always tries to make others happy by helping them in their needs 💕💕