Username

ফেসবুক ইউজার নেম পরিবর্তন করে Custom Link তৈরি করবেন কিভাবে, দেখে নিন

আসসালামু আলাইকুম।
আশা করছি সবাই অনেক অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। প্রায় এক মাস ধরে ট্রিক্স বি এন এ কোন পোস্ট হয় না, খুব খারাপ লাগে।
আমি প্রচন্ড রকমের ব্যস্ত ছিলাম, তাই আপনাদের জন্য পোস্ট নিয়ে আসতে পারি নাই। তো আজকে আমি ছোট্ট একটি টিপস নিয়ে এসেছি 🙂

আপনারা তো প্রায় সবাই ফেসবুক ব্যবহার করে থাকেন। তো আমাদের প্রত্যেকের ফেসবুক প্রোফাইল আলাদা আলাদা হয় এবং মাঝে মাঝে আমাদের নিজের প্রোফাইল অন্যদের সাথে শেয়ার করার প্রয়োজন পড়ে। কিন্তু যার সাথে আপনার ফ্রেন্ড করা নেই সে সহজেই আপনাকে খুঁজে পায়না এছাড়াও আপনি যদি একজন ওয়েব মাস্টার হয়ে থাকেন তাহলে আপনাকে আপনার ফেসবুক প্রোফাইল বিভিন্ন খানে শেয়ার করতে হয়।

কিন্তু ফেসবুকে আপনি যখন কোন একটি অ্যাকাউন্ট খোলেন এবং যে নাম দেন সেই নামে হাজার হাজার একাউন্ট থাকে, তাই আপনার যে নিজস্ব একটা লিংক তৈরি হয় অর্থাৎ আপনার প্রোফাইল লিংক সেটা একটু গড়বড় মনে হয়.. মাঝে মাঝে একটু বড় হয়ে যায় আবার মাঝে মাঝে আপনার মন মত হয়না।

তো আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনাদের ফেসবুকের প্রোফাইল লিংক চেঞ্জ করবেন এবং কাস্টম লিংক তৈরি করবেন।

এটা খুবই সহজ একটা প্রসেস। আরো ভিন্ন উপায় থাকতে পারে তবে আমি যেটা জানি সেটা আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করছি আপনাদের কাজে লাগবে।
তো প্রথমেই আমাদের লাগবে ফেসবুক মেসেঞ্জার। আপনাকে অরিজিনাল ম্যাসেঞ্জার টা ব্যবহার করতে হবে, লাইট মেসেঞ্জার ব্যবহার করে আপনি করতে পারবেন না। আপনার যদি মেসেঞ্জার না থাকে তাহলে প্লে স্টোর থেকে নামিয়ে নেবেন।

তো আপনি মেসেঞ্জারে আপনি লগইন করে নেবেন এরপর বাম দিকের আপনার প্রোফাইল আইকন টা তে ক্লিক করবেন।
Click icon

এরপর আপনি ওই পেজটাতে একটু স্ক্রল করে নিচে নামুন এবং দেখতে পারবেন ইউজারনেম নামের একটা অপশন, ওখানে ক্লিক করুন।
Username

ইউজারনেম এ ক্লিক করার পর আপনি এডিট ইউজারনেম অপশনটাতে ক্লিক করুন।
Edit username

এরপর আপনি আপনার কাঙ্খিত ইউজারনেম টি লিখুন। মনে রাখবেন, এই ইউজার নেমটি ইউনিক হতে হবে অর্থাৎ আগে থেকে যেন এটা কেউ ব্যবহার না করে এবং এটা অবশ্যই 30 টি বর্ণের মধ্যে হতে হবে। এর বেশি হলে হবে না।
Write

তো এভেলেবেল রয়েছে এমন একটা ইউজারনেম টাইপ করুন এবং সেভ এ ক্লিক করুন, তাহলেই আপনার নতুন ইউজারনেম টি সেটআপ হয়ে যাবে এবং আপনি ওই ইউজার নেম এর লিংকটি ব্যবহার করতে পারবেন।
আর আপনি ইউজারনেম আনলিমিটেড ভাবে এডিট করতে পারবেন। তো ভালো থাকবেন আর দোয়া করবেন যেন প্রতিনিয়ত আপনাদের জন্য নতুন নতুন টিপস অন্ড ট্রিক্স নিয়ে আসতে পারি।

Aponex
A man who loves to work with technology & always tries to make others happy by helping them in their needs 💕💕